শনিবার, ১৮ জুন ২০২১; ৪:১৪ অপরাহ্ণ


www.bengalview.com

নিজস্ব প্রতিবেদনঃ ঢাকা-মদিনা-ঢাকা রুটে সরাসরি ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। গতকাল বেলা ১টা ১০ মিনিটে বিজি-০৩৭ ফ্লাইটে ২৪১ যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে মদিনাগামী বিমানের প্রথম ফ্লাইট। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ফ্লাইটটি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মো. মাহবুব আলী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হচ্ছে। আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ অপারেশনের পরিধি ও ব্যাপ্তি বাড়ানো হচ্ছে। প্রতিষ্ঠার পর গত ৪৮ বছরে বিমান নানা বিবর্তনের মধ্য দিয়ে তার সময় অতিবাহিত করলেও দেশের এভিয়েশন শিল্পের বিকাশে বিমান পথপ্রদর্শক।

উল্লেখ্য, ঢাকা-মদিনা-ঢাকা রুটে সপ্তাহে তিনদিন যথাক্রমে শনি, সোম ও বুধবার এবং চট্টগ্রাম থেকে মদিনায় একদিন বৃহস্পতিবার একটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান।

মাহবুব আলী বলেন, বিমান বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া আন্তর্জাতিক রুটগুলোর মধ্যে রয়েছে দুবাই, আবুধাবি, মাস্কাট, দোহা, লন্ডন, কুয়েত, দাম্মাম, কাঠমান্ডু, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, দিল্লি ও কলকাতা। আজ থেকে ঢাকা-মদিনা-ঢাকা ফ্লাইট পরিচালনার মধ্য দিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নেটওয়ার্ক সম্প্রসারণের আরো একটি ধাপ পূর্ণ হলো।

বিমান প্রতিমন্ত্রী বলেন, মদিনায় মহানবী হজরত মুহম্মদ (সা.)-এর রওজা শরিফ পরিদর্শন, হজ ও ওমরাহ পালন করতে বিপুলসংখ্যক ধর্মপ্রাণ বাংলাদেশী প্রতি বছর সৌদি আরব গমন করেন। এছাড়া মধ্যপ্রাচ্যের দেশগুলোয় বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশী ও বিপুলসংখ্যক বাংলাদেশী শ্রমিক বাস করেন। ধর্মপ্রাণ মুসল্লিদের যাতায়াত ও দেশের সঙ্গে প্রবাসী বাংলাদেশী ভাইবোনদের যোগাযোগ আরো সহজ এবং স্বাচ্ছন্দ্যময় করতে প্রধানমন্ত্রীও ঢাকা-মদিনা সরাসরি যোগাযোগ স্থাপনে আন্তরিকভাবে আগ্রহী। তারই ফলে ঢাকা-মদিনা-ঢাকা সরাসরি ফ্লাইট চালু হলো।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো মহিবুল হক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও নির্দেশনায় বিমান সামনে এগিয়ে যাচ্ছে। বিমানের পিছিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। মধ্যপ্রাচ্যে বিমানের যে সম্ভাবনাময় বাজার রয়েছে, সেই বাজার বিমানের দখল করতে হবে।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন