রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১; ১০:০৪ অপরাহ্ণ


ইলন মাস্কের টুইট থেকে নেওয়া ছবি।

টেসলা মোটর্সের কর্ণধার ইলন মাস্ককে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন ফোর্ড এক্স-এর ভাইস প্রেসিডেন্ট সানদীপ মান্দ্রা। আসলে ইলন মাস্ক সোমবার একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা গিয়েছে টেসলার সাইবার ট্রাক দড়ি টানাটানিতে হারিয়ে দিচ্ছে ফোর্টের একটি ট্রাককে। তার পরই ফোর্ডের তরফে পাল্টা চ্যালেঞ্জ।

ইলন তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ১৬ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি রাস্তার উপর দু’দিকে মুখ করে দু’টি গাড়ি দাঁড়িয়ে রয়েছে। একটি ফোর্ডের ‘এফ-১৫০’ ও অন্যটি টেসলার নতুন লঞ্চ করা ‘সাইবারট্রাক’। একটি দড়ি দিয়ে বাঁধা হয়েছে গাড়ি দু’টিকে।

সাইবার ট্রাক এগোতে থাকে। তাকে টেনে রাখার চেষ্টা করছে ফোর্ডের ট্রাকটি। কিন্তু সামান্য প্রতিরোধ করলেও টেসলার সাইবারট্রাক ‘এফ-১৫০’-কে টেনে নিয়ে চলে যায়।

এই ভিডিয়ো নজরে আসে ফোর্ডে কর্মরত সানদীপ মান্দ্রার। তিনি এবার পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ইলন মাস্ককে। মান্দ্রা লিখেছেন, “ইলন আমাদের একটি সাইবারট্রাক পাঠিয়ে দিন, আমরা আপনার জন্য ফের এই পরীক্ষা করে দেখিয়ে দেব।”

সাইবারট্রাক একটি ফোর হুইল ড্রাইভ (যে গাড়ির চারটি চাকাই সরাসরি ইঞ্জিনের সঙ্গে যুক্ত), আর ফোর্ড ‘এফ-১৫০’ একটি টু হুইল ড্রাইভ (যে গাড়ির পিছনের দু’টি চাকা সরাসরি ইঞ্জিনের সঙ্গে যুক্ত), ফলে দু’টিগাড়ি একই শ্রেণির নয়। তাই বিশেষজ্ঞরা বলছেন এটি অসম লড়াই। তা ছাড়া দু’টি গাড়িতে কী টায়ার ব্যবহার হয়েছিল সে সম্পর্কেও কিছু জানানো হয়নি। তাই নেটিজেনদের মতে, হতে পারে ফোর্ডের ট্রাককে দড়ি টানাটানিতে হারিয়ে দিতেই পারে সাইবারট্রাক, কিন্তু এই লড়াই সমানে সমানে হয়নি।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন