রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১; ১০:২৬ অপরাহ্ণ


দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এ পরিস্থিতি আরো অন্তত দুই দিন চলবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শীতের সঙ্গে কুয়াশার চাদরে পথঘাট ঢেকে যাওয়ায়, সড়কে বাড়তি সতর্ক থাকার জন্য পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

উত্তরের হিমেল হাওয়ার দাপটে রাজধানীসহ দেশের মধ্যাঞ্চলেও রয়েছে শীতের তীব্রতা। শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চূয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। বর্তমানে  রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর এবং চুয়াডাঙ্গার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের তাপমাত্রা আগের দিনের তুলনায় সামান্য বাড়লেও শৈত্যপ্রবাহের পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। বিরাজমান এ পরিস্থিতি আরো অন্তত দুই দিন অব্যাহত থাকতে পারে।

এদিকে কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণে দেশের সড়ক ও মহাসড়কে চলাচলকারীদের দুর্ঘটনা এড়াতে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে হাইওয়ে পুলিশ। এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টি সীমা অনেকাংশে কমে এসেছে। এতে দুর্ঘটনার আশঙ্কা থাকে। সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হয়ে সড়ক ও মহাসড়কে চলাচলের অনুরোধ করা হলো।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন