বুধবার, ১৫ জুন ২০২১; ১১:০৩ অপরাহ্ণ


রহস্যময় করোনা ভাইরাসের ভয়ে কাঁপছে চীন। মৃতের সংখ্যা দিনের পর দিন বাড়ছে। চিকিৎসকরা বলছেন, এই ভাইরাসকে ‘শায়েস্তা’ করতে পারবে, এমন কোনো প্রতিষেধক নেই। এই পরিস্থিতিতে ‘সুখবর’ শোনালেন ভারতের হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপাণি মহারাজ।

প্রথমে চীন, এরপর ধাপে ধাপে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে প্রায় বিশ্বব্যাপী। শুধুমাত্র চীনেই এপর্যন্ত প্রাণ কেড়ে নিয়েছে তিন শতাধিক মানুষের। আক্রান্ত হয়েছে প্রায় ১২ হাজার মানুষ। বিশ্বের প্রায় ২০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্বব্যাপী জরুরি সতর্কতা জারি করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা ‘হু’।

লাখো চেষ্টার পরও প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি বিজ্ঞানীরা। এই অবস্থায় ভাইরাসের সম্ভাব্য প্রতিষেধক নিয়ে মন্তব্য করে সমালোচনার ঝড় তুলেছেন হিন্দু মহাসভার সভাপতি।

ভারতীয় সংবাদমাধ্যমকে স্বামী চক্রপাণি মহারাজ বলেন, করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে গোমূত্র ও গোবর ব্যবহার করা যেতে পারে। ভাইরাসের আতঙ্ক কাটাতে করতে আগ্রহী হিন্দু মহাসভা।

স্বামী চক্রপাণি মহারাজ বলেন, ‘গোমূত্র ও গোবর খেলে করোনা ভাইরাসের হাত থেকে মুক্তি পাওয়া যাবে। যে এই ভাইরাসে আক্রান্ত, তিনি একবার ‘ওম নম শিবায়’ বলে গোমূত্র ও গোবর খেয়ে নিতে পারলেই করোনা ভাইরাসের হাত থেকে রেহাই মিলবে। শীঘ্রই একটি যজ্ঞ আয়োজন করা হবে। যাতে এই ভাইরাসের আতঙ্ক দূর করা যায়।’

বিশ্বে সবাই যখন এই ভাইরাসের ভয়ে কাঁটা, তখন স্বামী চক্রপাণি মহারাজের এই মন্তব্য, সমালোচনার ঝড় তুলেছে। ময়দানে নেমে পড়েছে বেশ কিছু রাজনৈতিক দল। বাদ যায়নি নেটিজেনরাও। এর পাশাপাশি ছড়িয়ে পড়ে একাধিক মিম-ও। পুবের কলম।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন