মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২১; ৪:৩৫ অপরাহ্ণ


ঢাকার দুই সিটিতে মেয়র নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন। নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতাল কর্মসূচিতে অংশ নিয়ে আজ রোববার দুজন এ কথা বলেন।

বেলা আড়াইটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হরতালের সমর্থনে কর্মসূচিতে অংশ নিয়ে দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেন অভিযোগ করেছেন, ‘সিটি করপোরেশন নির্বাচনের যে ফলাফল ঘোষণা করা হয়েছে, তা সম্পূর্ণ মনগড়া ও সাজানো। এ ফলাফলের মাধ্যমে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি। আমরা এ ফলাফল প্রত্যাখ্যান করছি।’ নির্বাচনের ফলাফলে যে পরিমাণ ভোট কাস্ট দেখানো হয়েছে, তার চেয়ে অনেক কম ভোট কাস্ট হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

হরতালের সমর্থনে আজ ভোর থেকে শুরু হওয়া বিএনপির কর্মসূচি চলে দুপুর ১২টা পর্যন্ত। পুলিশের দেওয়া আলটিমেটামের পর নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে তখন চলে যান দলটির নেতা-কর্মীরা। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছিলেন, মধ্যাহ্নভোজের বিরতি ও নামাজ শেষে আবারও তাঁরা বিক্ষোভ দেখাবেন। ঘোষণা অনুযায়ী বেলা দুইটা থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন তাঁরা।

হরতালের সমর্থনে এই কর্মসূচিতে অংশ নিয়ে ঢাকা উত্তরে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, ‘ন্যূনতম সুষ্ঠু কোনো ভোট হয়নি। এ রকম নির্বাচন আমরা কখনোই প্রত্যাশা করেনি। আমরা এই ভোট চুরির নির্বাচন প্রত্যাখ্যান করছি।’ তিনি আরও বলেন, ‘হরতালের দাবি সাধারণ জনগণের কাছ থেকে এসেছে। আর আমরা সাধারণ জনগণের পাশে আছি, তাদের পক্ষে আছি।’

এর আগে সকাল ৭টা থেকে নয়াপল্টনে বিক্ষোভ করেছেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় প্রতীকী ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পুড়িয়ে বিক্ষোভ করেন তাঁরা।

এদিকে হরতাল কর্মসূচিকে ঘিরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপির নেতা-কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান করে বিক্ষোভ দেখাচ্ছিলেন।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন