মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২১; ৯:১৭ অপরাহ্ণ


ঢাকা বিশ্ববিদ্যালয়য়ের অধ্যাপক আনোয়ার হোসেন বলেছেন – বাংলাদেশের শিক্ষার্থীরা প্রতিনিধিত্বহীন হয়ে আছে। আজ বুধবার, ২ মে বিশ্বসাহিত্য কেন্দ্রে জনপরিসর আয়োজিত আলোচনা সভা “ছাত্রকম্পের সমতার দাবী শিক্ষকদের ভাবনা”য় বক্তা হিসেবে তিনি এ মন্তব্য করেন।

অধ্যাপক আনোয়ার বলেন – শিক্ষকরা কিন্তু ঠিকই নির্বাচন করছেন, প্যানেল করছেন, রাজনীতি করছেন। কিন্তু শিক্ষার্থীরা কিন্তু সে সুযোগ পাচ্ছেন না। ভিসি নির্বাচন প্রসঙ্গে মঞ্চে উপবিষ্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এস এম এ ফায়েজকে দেখিয়ে তিনি বলেন- আমার দেখামতে ফায়েজ স্যারই একমাত্র ভিসি যিনি নিয়োগের তিন মাসের মধ্যেই সিনেট নির্বাচনের মাধ্যমে নিজেকে বৈধ করে নিয়েছেন।

কোটাবিরোধী আন্দোলন নিয়ে তিনি বলেন- এটি কেবল কোটা নিয়ে আন্দোলন নয়, এটি বিদ্যমান অবস্থায় ছাত্রসমাজের ক্ষোভের বহিঃপ্রকাশ। সরকারকে ছাত্রদের পালস বুঝতে হবে। তিনি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের উদ্দেশ্যে বলেন- আপনারা ক্রিমিনালের পেছনে লাগুন, সমাজকে নিরাপদ করে তুলুন; ছাত্রদের পেছনে লেগে থাকবেন না। তিনি সরকারের উদ্দেশ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সব বিশ্ববিদ্যালয়ে জাতীয় নির্বাচনের আগেই নির্বাচন দেওয়ার দাবি জানান।

সম্পর্কিত লেখা


আরও পড়ুন