মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর ২০২১; ৬:১১ অপরাহ্ণ


ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণায় বিজয় মিছিল করেছে। আবার সেই ছাত্রলীগই সবসময় কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর নির্যাতন করে আসছে। গতকাল নুর, রাশেদ ও ফারুককে হত্যার হুমকির মাধ্যমে পরিস্কার হয়েছে ছাত্রলীগের অবস্থান।

এ বিষয় একজন আন্দোলনকারী S Gokul Sinha  লিখেছেন– 

১) খুব জানতে ইচ্ছা করে ছাত্রলীগের ভাইদের কাছে, ১১ তারিখে প্রধান মন্ত্রী যখন কোটা বাতিল হবে বলেছিলেন ,তখন কে সংবাদ সম্মেলন করে আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করেছিলেন ? ছাত্রলীগ নাকি নুর,মামুন রাশেদ ভাইয়েরা?

২) সংসদে যখন প্রধানমন্ত্রী কোটা বাতিলের ঘোষনা দিলেন, তখন কে ক্যম্পাসে প্রথম আনন্দ মিছিল বের করেছিল? ছাত্রলীগ? নাকি,নুর,মামুন,রাসেদ ভাইয়েরা করেছিলেন ??
৩) আন্দোলনে একাত্বতা প্রকাশ করে অনেক ছাত্রলীগের ভাই পোস্ট করেছিলেন ,তারা আসলেই কে ছিল ছাত্রলীগ নাকি শিবির ??
৪) আপনার পরিবারে কত জন ছাত্রলীগ করে ? সর্বোচ্চ বড় ভাই ছোট ভাইরা ছাত্রলীগ করে বোনদের কি হবে? কোটা সংস্কার হলে তারা কি সুবিধা পাবে না? নাকি নুর ,মামুন রাসেদরাই পাবে?

ছাত্রলীগের আহংকার দেখাবেন না ভাই, ৩০ বছরটা কাউকে ছাড়বেনা। নিজের চোখে দেখেছি আমি, আমার সাবেক রুমমেট ক্যম্পাসের দুধর্ষ ছাত্রলীগ নেতা ছিলেন, এক নামে চিনতো সবাই। শেষে পড়ার বই গুলোও নিয়ে যেতে পারে নাই। তার রেক আমিই ইউজ করি, কেন জানেন? লেজ গুটিয়ে কি ভাবে পালিয়ে যাওয়া যায় তা উনি ছাড়া কেও ভাল জানার কথা না!!! প্রমান চাইলে আমার রুমে আইসা দেখে যেতে পারেন।

 

 

সম্পর্কিত লেখা


আরও পড়ুন